Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২০ ফেব্রুয়ারি ২০২০

স্বাস্থ্য অর্থনীতি ইউনিট এবং UNICEF Dhaka Office কর্তৃক পরামর্শক প্রতিষ্ঠান Chattam House এর একটি উচ্চ পর্যায়ের সংশ্লিষ্ট প্রতিনিধি দলের মতবিনিময় সভা ১২.০১.২০২০ তারিখ অনুষ্ঠিত হয়।


প্রকাশন তারিখ : 2020-01-12

১২ জানুয়ারি, ২০২০ তারিখে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের আওতায় বাংলাদেশে Universal Health Coverage (UHC) বাস্তবায়নের চলমান প্রক্রিয়াকে তরান্বিত করার লক্ষ্যে প্রয়োজনীয় কারিগরী সহযোগিতা প্রদানের নিমিত্ত UNICEF Dhaka Office কর্তৃক পরামর্শক প্রতিষ্ঠান Chattam House এর একটি উচ্চ পর্যায়ের সংশ্লিষ্ট প্রতিনিধি দল বাংলাদেশ সফরকালে স্বাস্থ্য অর্থনীতি ইউনিট এর সাথে সাক্ষাৎ করে Universal Health Coverage (UHC) এবং Health Financing বিষয়ে মতামত গহণ করেন।

 

উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অর্থনীতি ইউনিট এর মহাপরিচালক, জনাব ড. মো. শাহাদৎ হোসেন মাহমুদ এবং Chattam House একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল। সাক্ষাৎকার অনুষ্ঠানে প্রতিনিধিগনের উদ্দেশ্যে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন স্বাস্থ্য অর্থনীতি ইউনিট এর পরিচালক, জনাব ড: মো: নুরুল আমিন। এছাড়াও স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের সংশ্লিষ্ট কর্মকর্তা ও পরামর্শকগন উপস্থিত ছিলেন।

 

Chattam House মুলতঃ Health Financing এবং Universal Health Coverage (UHC) বিষয়ে কার্য্ক্রম পরিচালনা করে থাকে। এছাড়া প্রতিষ্ঠানটি ব্রিটিশ সরকারকে Health Policy এবং Health Financing বিষয়ে  প্রয়োজনীয় সহযোগিতা ও পরামর্শ প্রদান করে থাকে ।